Sunday, April 14, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটি৩ শারীরিক ভঙ্গী, দ্রুতই মানুষকে আকৃষ্ট করে

৩ শারীরিক ভঙ্গী, দ্রুতই মানুষকে আকৃষ্ট করে

সাতকাহন২৪.কম ডেস্ক
কখনো কি ভেবে দেখেছেন কেন একজন বিশেষ মানুষ আপনাকে খুব আকৃষ্ট করে? তার ভেতর কী এমন রয়েছে, যার জন্য আপনি মোহগ্রস্তের মতো হয়ে পড়েন? এটি হওয়ার অন্যতম কারণ মানুষটির শারীরিক অঙ্গ-ভঙ্গী।

হয়তো তার হাসি, কথা বলার ধরন, হাত বা কাঁধ নাড়ানো ইত্যাদি কোনো একটি বিষয় সবার মাঝে তাকে আলাদা করে তোলে। এমনই কিছু শারীরিক ভঙ্গির কথা জানিয়েছে লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট ইন্ডিয়া পোর্ট। এগুলো একটু খেয়াল করলে আপনিও হয়ে উঠতে পারেন সবার থেকে আলাদা ও আকর্ষণীয়।

হাসি হোক প্রাণবন্ত
আচ্ছা ভাবুন তো, কেউ মুখ-চোখ কুঁচকে আপনাকে একটা মেকি হাসি দিলেন। ভালো লাগবে? সেই মানুষটার প্রতি আগ্রহ বোধ করবেন? নিশ্চয়ই না। আসলে প্রাণবন্ত হাসি হলো, এমন একটি গুণ, যা এক মুহূর্তে অন্যের কাছে আকৃষ্ট করে তোলে। তাই, হাসুন প্রাণ খুলে।

চোখের সংযোগ
‘চোখ যে মনের কথা বলে’- প্রবাদটি নিশ্চয়ই সবারই শোনা। আসলেও তাই। নিজেকে বিশেষ করে তুলতে হলে চোখের সংযোগ খুব জরুরি। যার সঙ্গে কথা বলছেন, সরাসরি তার চোখের দিকে তাকান। এতে সেই মানুষটি আপনার প্রতি আকর্ষণ বোধ করবে। অথবা ভ্যাবাচ্যাকাও খেয়ে যেতে পারে !

মাথা নাড়ান
কারো কথা শোনার সময় আপনি যখন মাথা নাড়াবেন, তখন অপরপ্রান্তের মানুষটি বুঝবে তার কথা মনোযোগ দিয়ে শুনছেন। আর যখনই একজন মানুষ মন খুলে কথা বলতে পারবে, তখনই সে আপনাকে আরো আপন মনে করবে। কারো জন্য খুব ভালো শ্রোতা হয়ে উঠার বিষয়টি কিন্তু আপনাকে বুদ্ধিদীপ্ত ও আরো আকর্ষণীয় করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments