Thursday, May 30, 2024
spot_img
Homeঅন্যান্যসর্বজয়া অ্যাওয়ার্ড পেলেন ৪ গুণী নারী

সর্বজয়া অ্যাওয়ার্ড পেলেন ৪ গুণী নারী

সাতকাহন২৪.কম ডেস্ক

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো এসএসসি ৯৬, এইচএসসি ৯৮ গ্রুপ ও রঁদেভু ৯৬-৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইংয়ের উদ্যোগে নারীদের বাৎসরিক মিলনমেলা ‘প্রজাপতি আড্ডা’ সিজন- ৫। এই অনুষ্ঠানে পেশাগত ও সামাজিক কার্যক্রমে অবদানের জন্য চারজন নারীকে সর্বজয়া অ্যাওয়ার্ড দেওয়া হয়। গতকাল ২৭ জানুয়ারি, শুক্রবার রাজধানীর গুলশানে ইমপেটাস সেন্টারের, ইমপেটাস লঞ্চ- এর রুফটপে আয়োজিত হয় অনুষ্ঠানটি।

৯৬-৯৮ গ্রুপের নারীদের সমাজের বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা ও সহযোগিতামূলক কাজের স্বীকৃতি হিসেবে প্রদান করা হয়, সর্বজয়া অ্যাওয়ার্ড। সামাজিক কাজে অবদান রাখার জন্য ৯৬-৯৮ ব্যাচের চারজন নারীকে এ বছর এই অ্যাওয়ার্ড দেওয়া হলো। তাঁরা হলেন, ডা. ছাবিকুন নাহার (চিকিৎসা), সাদিয়া সুলতানা (লেখক), ফারজানা ছবি (অভিনয় শিল্পী), নূর নাহার তৃপ্তি ( উদ্যোক্তা, সুরঞ্জনা)।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ডা. ছাবিকুন নাহার ৩০তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের একজন কর্মকর্তা। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তাঁর লেখা ‘রোগীকথন : শারীরিক ও মানসিক সমস্যার কথকতা ‘ বইটি দারুণ পাঠক প্রিয়তা পেয়েছে এবং ২০২২ এর বইমেলায় বেস্ট সেলার হয়। লেখক সাদিয়া সুলতানা বিচারক হিসাবে বাংলাদেশ বিচার বিভাগে কর্মরত আছেন। তাঁর প্রকাশিত গ্রন্থসমূহ দশটি।

ফারজানা ছবি বাংলাদেশের নাট্যাঙ্গনের জনপ্রিয় মুখ। প্রায় ২৫ বছর ধরে অভিনয়ের মাঝেই নিজেকে সমৃদ্ধ করেছেন।
তাঁর অভিনীত সীমানা পেরিয়ে নাটকের জন্যে ২০১৩ সালে তিনি মেরিল প্রথম আলো ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ টিভি অভিনেত্রীর পুরস্কার পান। উদ্যোক্তা নূর নাহার তৃপ্তি, সুরঞ্জনার স্বত্তাধিকারী। তিনি দেশীয় তাঁতের প্রচার ও প্রসার ঘটাতে চেষ্টা করে যাচ্ছেন। রঁদেভু ৯৬-৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইংয়ের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করে তাদের সম্মানিত করা হয়।

দুপুর ১২টা থেকেই ৯৬-৯৮ ব্যাচের প্রজাপতিরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে থাকে, চলে রেজিষ্ট্রেশন। ১ টায় শুরু হয় মূল অনুষ্ঠান। নানানরঙে আকর্ষণীয় সাজসজ্জায় অনুষ্ঠানস্থল একসময় মুখরিত হয়ে ওঠে প্রজাপতিদের পদচারণায়। আফরোজা পারভীনের সঞ্চালনায় পবিত্র কুরআনের বাণী পাঠ ও জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। নির্দিষ্ট বিরতির পরপর নাচ,গান জেনারেল ড্র, র‍্যাফেল ড্র সহ ছিলো নানারকম বিনোদনের আয়োজন। সবচেয়ে আনন্দময় ছিলো উপস্থিত মেয়েদের করা র‍্যাম্প শো। ইমপেটাস সেন্টারের রুফটপ তখন তারুণ্যের উচ্ছাস ও উচ্ছলতায় পরিপূর্ণ ।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

১৯৯৬ সালে এসএসসি এবং ১৯৯৮ সালে এইচএসসি পাশ করা ছেলেমেয়েদের ব্যাচভিত্তিক ফাউন্ডেশন রঁদেভু ৯৬৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইং শুধুমাত্র নারী সদস্যদের অংশগ্রহণে গত ৫ বছর ধরে এই অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

সারাদিনের হৈ হুল্লোড় শেষে সবাই মিলে একসাথে কেক কাটার পর্ব অনুষ্ঠিত হয়। নানানরঙে রঙিন আলোর ঝলকানিতে সন্ধ্যা নেমে আসে। আরো একটা বছরের প্রাণশক্তি নিয়ে ফিরে যায় সবাই। সামনে বছর আবার মিলিত হবে এই শুভকামনা নিয়ে।

পুরো অনুষ্ঠানটি সুচারুভাবে আয়োজন করতে আয়োজক কমিটিতে ছিলেন – নুসরাত জাহান সিলভি, আফরোজা পারভীন, আলিফ সানজিদা, হালিমা হোসেন তন্দ্রা ও পারিসা ইসলাম খান। সহযোগী হিসেবে ছিলেন- মাকসুদা লিজা, সুরাইয়া শ্যামলি, উম্মে সাদিয়া শাম্মী, মুশফেকা পমি, পাখি মারুফা আক্তার ও সামছুন সোমা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments