Tuesday, May 21, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিশীতে পার্টিসাজ কেমন হয় শারমিন কচির?

শীতে পার্টিসাজ কেমন হয় শারমিন কচির?

সাতকাহন২৪.কম ডেস্ক

ইংরেজি বছরের শেষ ডিসেম্বরে, আর শুরু জানুয়ারিতে। এ সময়ে শীত ঋতু যেন ধূসর রঙের ডানা বিস্তার করে দেয় পুরো প্রকৃতির মাঝে। হাড় কাঁপুনে শীতে কাবু বা জুবুথুবু হয়ে পড়েন অনেকে। পার্টি বা উৎসবের প্রচুর আয়োজনও থাকে এ সময়। পুরোনো বছরকে বিদায় দেওয়া আর নতুনকে বরণ করে নেওয়ার জন্য শুরু হয় তোড়জোড়।

পাশাপাশি বিয়ের উৎসবগুলো যেন এ সময়টাতেই বেশি চোখে পড়ে। যেহেতু এসব অনুষ্ঠানে যেতেই হয়, তাই সাজটাও হতে হয় আভিজাত্যপূর্ণ।

বাংলাদেশের স্বনামধন্য বিউটি আর্টিস্ট ও বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ারের স্বত্বাধিকারী শারমিন কচি শীতে পার্টিসাজের বিষয়টি বেশ আলাদা করেই গুরুত্ব দেন। পার্টি বুঝে নির্বাচন করেন পোশাক। কখনও থাকে পশ্চিমা পোশাক, কখনও লেহেঙ্গা, কখনও বা শাড়ি। তবে নথ পরতে ভালোবাসেন তিনি। নাকের নিচে ছোট নথ বা কান টানা নথ—দুটোতেই স্বাচ্ছন্দ্য তাঁর। বলেন, ‘আমার মনে হয়, পশ্চিমা হোক বা দেশি—যে কোনো পোশাকের সঙ্গেই নথ মানায়। আর এর ভেতর একটি পার্টি পার্টি ভাবও থাকে।’ কখনও বা গলায় পরেন পার্লের বড় মালা বা ছোট চেইন। কানে থাকে পোশাক অনুযায়ী মানানসই দুল।

এ তো গেল অনুষঙ্গের কথা। এবার মূল সাজটা কেমন হয়? তিনি জানান, শীতে যেহেতু ত্বক শুষ্ক হয়ে পড়ে, তাই মেকআপের আগে প্রস্তুতিটা খুব জরুরি। এ ক্ষেত্রে ভালোভাবে মুখ ধুয়ে অবশ্যই ডিপ ময়েশ্চারাইজার ব্যবহার করি। এরপর সিলিকন বেজ প্রাইমার ব্যবহার করা জরুরি। ফাউন্ডেশনের ক্ষেত্রে এ সময় লিকুইড বেইজই আমার পছন্দ। এরপর কন্ট্যুরিংয়ের পালা। চিক বোন, গালের মাঝখান, নাকের দুই পাশ ইত্যাদি জায়গা কন্ট্যুর করে নিই। এখন যেহেতু হাইলাইটারের একটি চল চলছে, তাই ব্লাশনের পর ন্যাচারাল নুড রঙের হাইলাইটার ব্যবহার করি। কেউ ব্লাশন ব্যবহার করতে না চাইলেও অসুবিধা নেই।’

সাধারণত পার্টির সাজগুলোতে চোখে মব রঙের শ্যাডো পছন্দ তাঁর। এ ক্ষেত্রে হালকা স্মোকি বা বাদামি রঙের শ্যাডগুলো ব্যবহার করেন। অনেক সময় চোখে হাইলাইটারও দেন। বললেন, ‘এতেও ভালো লাগে। তবে খুব বড় কোনো পার্টি হলে চোখে গ্লিটার ব্যবহার করার পরামর্শ দেবো আমি। আর অবশ্যই ঘন করে মাশকারা দিতে হবে। এতে চোখের সাজটা ফুটে ওঠে। কেউ চাইলে আইল্যাশও ব্যবহার করতে পারেন। আর লিপস্টিকের ক্ষেত্রে হালকা বা গাঢ় রং—দুটোই ব্যবহার করা যায়। এটা নির্ভর করবে পোশাক, রুচি ও কোথায় যাচ্ছেন এর ওপর।’

সাজ মূলত ফুটে ওঠে ব্যক্তিত্বের ওপর। পাশাপাশি মাথায় রাখতে হয়, কোথায় যাওয়া হচ্ছে, পোশাক কেমন নির্বাচন করা হলো—এগুলো। আপনিও কিন্তু শীতের পার্টিসাজে ওপরের পরামর্শগুলো মেনে দেখতে পারেন। আর হয়ে উঠতে পারেন রূপ বিশেষজ্ঞ শারমিন কচির মতো গ্ল্যামারাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments