Sunday, April 14, 2024
spot_img
Homeআপনার সন্তানশিশুর ঈদ পোশাকে কী থাকছে এবার?

শিশুর ঈদ পোশাকে কী থাকছে এবার?

সাতকাহন২৪.কম ডেস্ক

ঈদ বা যেকোনো উৎসবে আনন্দ ভাগ করে নিতে, সবার আগে মাথায় আসে পরিবারের ছোট সোনামনিটির কথা। অন্য সদস্যদের জন্য কিছু কেনা হোক বা না হোক শিশুর জন্য পোশাক কেনা চাই-ই। কারণ, ঈদে শিশুর আনন্দ-ই সবার আগে।

এবারের ঈদ- উল- আজহায় শিশুদের পোশাকের ধরন, কাপড় ও রঙের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। মেয়েদের জন্য রয়েছে, সালওয়ার কামিজ, ফ্রক, কুর্তি, টপস, লেহেঙ্গা। ছেলেদের জন্য থাকছে পাঞ্জাবি, শার্ট, কটি, পোলো শার্ট, টি শার্ট, শেরওয়ানি সহ বিভিন্ন পোশাকের আয়োজন।

ছবি কৃতজ্ঞতা : কে ক্র্যাফট
ছবি কৃতজ্ঞতা : কে ক্র্যাফট

‘মোটিফ হিসেবে বেছে নেওয়া হয়েছে- ফ্লোরাল, ট্র্যাডিশনাল, জামদানি, আলাম, কাঁথা স্টিচ, এথনিক, তাগা, আর্ট ওয়ার্ক, টার্কিশ আর্ট, ডট ম্যান্ডালা, ফরেস্ট প্রিন্ট ইত্যাদি। পোশাকে নকশা ফুটিয়ে তুলতে হাতের কাজ, অ্যামব্রয়ডারি, স্ক্রিন ও ব্লক প্রিন্ট মিডিয়ার ব্যবহার হয়েছে’- বললেন ফ্যাশন হাউজ কে ক্র্যাফট- এর স্বত্বাধিকারী খালিদ মাহমুদ খান।

যেহেতু এবার ঈদ গরমের সময় পড়েছে, তাই পোশাক তৈরি করা হয়েছে পরিবেশ ও আবহাওয়ার সঙ্গে মানানসই করে। পোশাককে স্বস্তিদায়ক করতে ফ্রেবিক হিসেবে বেছে নেওয়া হয়েছে ডিজাইন্ড কটন, হ্যান্ডলুম কটন, লিনেন, ডুপিওন সিল্ক, হাফ সিল্ক, কটন, জর্জেট, সিল্ক ইত্যাদি।

ছবি কৃতজ্ঞতা : কে ক্র্যাফট
ছবি কৃতজ্ঞতা : কে ক্র্যাফট

বাজার ঘুরে শিশুর পোশাকে দেখা গেছে, অলিভ, গ্রিন, অফ-হওয়াইট, ইন্ডিগো, অ্যাকুয়া গ্রিন, ল্যাভেন্ডার, ব্রাউন, মেরুন, গোল্ডেন, অর্কিড, রেড, ভায়োলেট, ক্রিমসন রেড, পেস্ট, নেভি,অরেঞ্জ, পিচ, লাইট পিঙ্ক, ম্যাজেন্টা, টারকুইস, ইয়েলো ইত্যাদি রঙের প্রাধান্য।

ছবি কৃতজ্ঞতা : রঙ বাংলাদেশ
ছবি কৃতজ্ঞতা : রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের স্বত্বাধিকারী সৌমিক দাস বলেন, ‘শিশুর জন্য তো সিঙ্গেল পোশাক রয়েছেই, পাশাপাশি বাবা-ছেলের পরার জন্য একই নকশার পাঞ্জাবি, শেরওয়ানি, কটি, শার্ট থাকছে। মা-মেয়ের জন্য থাকছে ডুয়েট পোশাক – সালোয়ার কামিজ, কুর্তি ইত্যাদি। উৎসবে আনন্দ বাড়াতে এই ধরনের পোশাকও বেছে নেওয়া যেতে পারে।’

ছবি কৃতজ্ঞতা : রঙ বাংলাদেশ
ছবি কৃতজ্ঞতা : রঙ বাংলাদেশ

শিশুর পোশাকটা আবহাওয়া ও পরিবেশের সঙ্গে মানানসই হওয়া চাই। নকশার কারুকাজ তো থাকবেই, পাশাপাশি আরামটাকেও প্রাধান্য দিতে হবে। আর এই আরামের কথা মাথায় রেখেই এবারের শিশুদের ঈদের পোশাকগুলো দেখা গেছে বাজারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments