Tuesday, May 21, 2024
spot_img
Homeআপনার সন্তানশিশুদের নিয়ে মুগদা মেডিকেলের পাঁচ দিনের কর্মসূচি

শিশুদের নিয়ে মুগদা মেডিকেলের পাঁচ দিনের কর্মসূচি

সাতকাহন২৪.কম ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগ থেকে পাঁচ দিন ব্যাপী কর্মসূচি গতকাল ১৩ মার্চ উদ্বোধন হয়। উদ্বোধন করেন মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নিয়াতুজ্জামান ও মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এবিএম জামাল।

মুগদা মেডিকেলের কনসালটেন্ট ডা. আবু সাঈদ শিমুলের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশুদের পাঁচ দিন ব্যাপী বিশেষ সেবা দানের যে ব্যতিক্রমী কর্মসূচি শিশু বিভাগ গ্রহণ করেছে, তা সত্যিই প্রশংসনীয় । উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ্য অধ্যাপক শামিমা পারভিন, শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. সেলিম, সহযোগী অধ্যাপক ডা. দিলারা আলো সহ প্রমুখ । প্রথম দিন নির্ধারিত পুষ্টি ও খাবার বিষয়ক পরামর্শ নিতে শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাঁচ দিন ব্যাপী কর্মসূচিতে শিশুদের বিশেষ সেবা গুলোর মধ্যে রয়েছে – ১৩ মার্চ ( রবিবার ) শিশুদের অপুষ্টি ও স্থুলতা নির্ণয় ও পরামর্শ, ১৪ মার্চ (সোমবার) শিশুদের হাঁপানি বা অ্যাজমা নির্ণয়, চিকিৎসা ও পরামর্শ, ১৫ মার্চ (মঙ্গলবার) শিশুদের মানসিক বিকাশ, বেড়ে ওঠা ও অটিজম সম্পর্কে পরামর্শ ও স্ক্রিনিং, ১৬ মার্চ (বুধবার)- নবজাতকের অত্যাবশ্যকীয় পরিচর্যা এবং মায়ের দুধ খাওয়ানো নিয়ে পরামর্শ, ১৭ মার্চ বৃহস্পতিবার শিশু দিবস উদযাপন – কেক কাটা এবং শিশুদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ। নির্ধারিত তারিখগুলোতে প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত হাসপাতালের ২য় তলার শিশু বহির্বিভাগে পরামর্শ ও সেবা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments