Thursday, May 30, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিরোদ-বৃষ্টির দিনে পুজোর সাজ

রোদ-বৃষ্টির দিনে পুজোর সাজ

শাশ্বতী মাথিন

আগের দিনই হয়তো হয়ে গেল বৃষ্টি, আবার পরেরদিনই হয়তো রোদ উঠে গরমের তীব্রতায় ঘেমে-নেয়ে অস্থির অবস্থা। এমন আবহাওয়ার ভেতরই শুরু হতে যাচ্ছে, সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। কেনাকাটা, খাওয়া-দাওয়া, নিজেকে অপরূপ করে সাজানোর পাশাপাশি প্রিয় মানুষের সঙ্গে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ানো-এটাই তো পূজার আনন্দ।

পুজোর বাঁধভাঙা এই পাঁচ দিনের উৎসবে কীভাবে নিজেকে সাজাবেন, এ বিষয়ে জানিয়েছে রেড বিউটি স্যালুনের কর্ণধার আফরোজা পারভীন। তিনি বলেন, ‌‌‍‌’যেহেতু এই বৃষ্টি, এই গরম- তাই সাজের ক্ষেত্রে বিষয়গুলো মাথায় রাখতে হবে।’

সাজের বেজটা হালকা রঙের হবে এবং ওয়াটার প্রুফ হলে ভালো হয়, জানিয়ে সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভীন বলেন, ‘মাশকারা, আইলাইনার, কাজল ওয়াটার প্রুফ ব্যবহার করতে হবে। অনেক রঙের ব্যবহার না করাই ভালো। চোখের সাজের ক্ষেত্রে হালকা টোন ব্যবহার করা যেতে পারে। গ্লিটারেরও ব্যবহার করতে পারেন। বৃষ্টি-বাদলের এই দিনে গ্লোসি ব্যবহার না করে, ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। এতে লিপস্টিক ছড়াবে কম।’

চুলের ক্ষেত্রে না ছেড়ে বেঁধে নিলে চলাচলে সুবিধা হবে জানিয়ে তিনি বলেন, খুব ফ্যান্সি করে চুল না বেঁধে হাত খোপা করতে পারেন। এতে একটি ট্রেডিশনাল লুক আসবে। খোঁপায় জড়াতে পারেন ফুল।

রাতের অনুষ্ঠানে চোখে ডার্ক মেকআপ করলে লিপস্টিকের রঙ হালকা ব্যবহার করাই ভালো। কপালে টিপ পড়লে লিপস্টিক গাঢ় ব্যবহার করা থেকে বিরত থাকুন। এতে দেখতে বেশি ভালো লাগবে। আর টিপ পরলে এবং চোখের সাজ হালকা করলে মাঝামাঝি কোনো টোনের লিপস্টিক ব্যবহার করার পরামর্শ দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments