Friday, March 29, 2024
spot_img
Homeডায়েট—ফিটনেসযোগদিবস উপলক্ষে জয়সান ইয়োগার মাসব্যাপী কার্যক্রম

যোগদিবস উপলক্ষে জয়সান ইয়োগার মাসব্যাপী কার্যক্রম

সাতকাহন২৪.কম ডেস্ক
যোগ বা ইয়োগা মনকে প্রশান্ত করে, দেহকে সুস্থ রাখে। গত ২১ জুন ছিলো ৮ম আন্তর্জাতিক যোগদিবস। দিবসটিকে কেন্দ্র করে মাসব্যাপী কার্যক্রম পালন করছে জয়সান ইয়োগা অ্যান্ড ওয়েলনেস সেন্টার।

গত ২০ জুন, প্রতিষ্ঠানটি ৫শ এর অধিক শিক্ষার্থীদের নিয়ে জগন্নাথ হলের নাট মন্দিরে যোগ উৎসব পালন করে। এর আয়োজনে ছিলো বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি। কার্যক্রমটি পরিচালনা করেন কুশল রায় জয়। কার্যক্রমে উপস্থিত ছিলেন, হলের প্রভোস্ট ড. মিহির লাল সাহা, নারায়ণ সাহা মণিসহ প্রমুখ।

গত ২১ জুন, মিরপুর ইনডোর স্টেডিয়ামে ভারতীয় দূতাবাস কর্তৃক আয়োজিত দেশের সর্ববৃহৎ যোগ উৎসবে অংশগ্রহণ করে জয়সান ইয়োগা। এখানে আন্তর্জাতিক যোগ প্রটোকল ছাড়াও ২০ জনের একটি বিশেষ যোগ প্রদর্শনী দেখানো হয়। এই অনুষ্ঠানে দেশ ও দেশের বাইরের প্রায় ১ হাজার ১শ মানুষ উপস্থিত ছিলেন।

গত ২১ জুন, নোয়াখালীতে গান্ধী মেমোরিয়াল ইনস্টিটিউটে
গান্ধী আশ্রম ট্রাস্ট আয়োজিত অনুষ্ঠানটি প্রায় ১৫০ জনকে নিয়ে অনুষ্ঠিত হয়। এর পরিচালনায় ছিলেন সুমন চন্দ্র দাস ও তন্দ্রা বড়ুয়া।

এ ছাড়া হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ, মুন্সীগঞ্জ; শৈবাল সমুদ্র সৈকত, কক্সবাজার; এশিয়ান পেইন্টস বাংলাদেশ লি. ঢাকা ইত্যাদি স্থানে যোগ উৎসব পালিত হয়। পাশাপাশি ২১ জুন বিশ্ব সংগীত দিবস ও বিশ্ব যোগ দিবস উপলক্ষে দুরন্ত টেলিভিশনের নিয়মিত আয়োজন, ‘দুরন্ত সময় সিজেন-৩’ এ একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন হয়। এখানে শিশুদের এই দুটি দিবস উপলক্ষে জানানো হয়।

জয়সান ইয়োগা অ্যান্ড ওয়েলনেস সেন্টার বাংলাদেশে ইয়োগার প্রসার ও প্রচারে কাজ করে যাচ্ছে। ইয়োগা নিয়ে সারা দেশে প্রায় ২ হাজারের বেশি মানুষের সঙ্গে যুক্ত রয়েছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশের মানুষ যোগকে আরো ভালোভাবে জানুক এবং যোগ দেশ ও দেশের বাইরে ছড়িয়ে পড়ুক এটিই প্রতিষ্ঠানটির লক্ষ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments