Saturday, July 20, 2024
spot_img
Homeঅন্যান্যমহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন বাংলাদেশের কুশল রায়

মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন বাংলাদেশের কুশল রায়

সাতকাহন২৪.কম ডেস্ক

এশিয়ান বিজনেস পার্টনারশিপ সামিট আয়োজিত ‘ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব-২০২৩’- এ দুই বাংলার বিশিষ্ট গুণীজনদের সংবর্ধনা দেওয়া হয়। এখানে যোগ চিকিৎসায় বিশেষ অবদানের জন্য ‘মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার ২০২৩’ পেয়েছেন বাংলাদেশ থেকে কুশল রায় জয়।

যোগ চিকিৎসায় বিশেষ অবদানের জন্য মঙ্গলবার, ৬ জুন, বিকেল ৪ টায়, রথীন্দ্র মঞ্চ, জোড়াসাঁকো ঠাকুরবাড়ি, কলকাতা, পশ্চিমবঙ্গ, ভারতে দুই বাংলার গুণীজন সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তাকে এই পদক দেওয়া হয়।

কুশল রায় জয়সান ইয়োগার প্রতিষ্ঠাতা, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের যোগ শিক্ষক, সাওল হার্ট সেন্টারের যোগ চিকিৎসক, মাই কেয়ার প্যালিয়েটিভি অ্যান্ড জেরিয়াট্রিক সেন্টারের যোগ চিকিৎসক, যোগ ভারতী পুরস্কারপ্রাপ্ত ।

তিনি ভারত থেকে যোগ চিকিৎসা বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর শেষ করেছেন। যোগ চিকিৎসা, সঙ্গীত চিকিৎসা, আয়ুর্বেদ সহ প্রাচীন বিভিন্ন চিকিৎসা পদ্ধতির সমন্বয়ে সহজ থেকে জটিল রোগের চিকিৎসা করছেন তিনি। তার এই নিরলসভাবে যোগ চিকিৎসার কাজকে সাধুবাদ জানিয়েছেন এপার বাংলা ও ওপার বাংলায় গুণীজনেরা।

ডা. মৌ ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশীষ সুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতনী বিশিষ্ট সঙ্গীত শিল্পী নূপুর কাজী, মানসী রায় চৌধুরী, অধ্যাপক ডাক্তার এন সি বাড়ৈ, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও সমাজসেবী ইন্দ্রানী গাঙ্গুলী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব বিকর্ণ কুমার ঘোষ, এশিয়ান বিজনেস পার্টনারশিপের পরিচালক এম গোলাম ফারুক মজনু সহ অনেকে।

বিশাল এই উৎসবের আয়োজন করেন এশিয়ান বিজনেস পার্টনারশিপ সামিট, সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল কাউন্সিল এবং ইন্টারন্যাশনাল নন কমিউনাল কাউন্সিল।অনুষ্ঠানে দুই বাংলার শিল্পীরা সংগীত, নৃত্য ও নাটক পরিবেশনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments