Sunday, April 14, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিমনোবল থাকলে শারীরিক খুঁত নিয়েও এগিয়ে যাওয়া যায়

মনোবল থাকলে শারীরিক খুঁত নিয়েও এগিয়ে যাওয়া যায়

সাতকাহন২৪.কম ডেস্ক

উজ্জ্বলা লিমিটেড, বাংলাদেশের বিউটি অ্যান্ড গ্রুমিং ইন্ডাস্ট্রিতে উদ্যোক্তা তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করছে। উদ্যোক্তাদের যোগ্য করে তুলতে অনলাইন ও অফলাইন ক্লাসের মাধ্যমে বিউটি অ্যান্ড গ্রুমিংয়ের সব খুঁটিনাটি শেখানো হয় এখানে। উজ্জ্বলায় প্রশিক্ষণ নিয়েছেন এবং সংগ্রাম করে সাফল্য অর্জন করেছেন, এমন কয়েকজন নারী ও পুরুষের সাক্ষাৎকার নিয়ে সাতকাহনের ধারাবাহিক বিশেষ আয়োজনের আজ রইল ১৪তম পর্ব।

পর্ব ১৪ : মর্জিনা বেগম রিনা

কাউকে সাজানোটা একটি নেশা ছিলো তাঁর। তবে এখন সেটা পেশায় পরিণত হয়েছে। বাড়ির সবার ছোট ছিলেন, আদরেরও ছিলেন। ছোটবেলায় টাইফয়েড হওয়ার পরে পায়ে একটু সমস্যা হয়ে যায় তাঁর। এটা নিয়ে মানসিকভাবে ভীষণ কষ্টে থাকতেন। তখন মনে হতো কিছু করা দরকার নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য।

এসব ভাবনা থেকেই উজ্জ্বলায় প্রশিক্ষণ নিতে আসা। এখন নিজেই একটি বিউটি স্যালন খুলেছেন। আয়ও ভালোই হচ্ছে। জানান, আমাকে কাজ করতে সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন মা। বিউটিফিকেশনের কাজটি শেখার ক্ষেত্রে পরিবারের অসহযোগিতা ছিলো। পার্লারের কাজকে ছোট করে দেখা হতো। তবে এখন এই কাজ দিয়েই আমি স্বাবলম্বী। আমার একটি মেয়ে রয়েছে।

উজ্জ্বলার সহ প্রতিষ্ঠাতা আফরোজা পারভীনের সঙ্গে মর্জিনা বেগম।
উজ্জ্বলার সহ প্রতিষ্ঠাতা আফরোজা পারভীনের সঙ্গে মর্জিনা বেগম।

চেষ্টা থাকলে, কাজের প্রতি আগ্রহ থাকলে একটা না একটা সময় প্রতিষ্ঠিত হওয়া যায় জানিয়ে মর্জিনা বলেন, ‘আর এই বার্তাটাই আমি উজ্জ্বলার কাছ থেকে পেয়েছি। উজ্জ্বলার শেখানোর ধরন অত্যন্ত আলাদা। তারা হাতে-কলমে খুব সূক্ষ্মভাবে বিষয়গুলো সেখায়। আর পরিবেশটাও খুব নারী বান্ধব। এই প্রতিষ্ঠানটি আমাকে শিখিয়েছে মনোবল থাকলে কীভাবে শারীরিক খুঁত নিয়েও এগিয়ে যাওয়া যায়।’

আমি নিজের কাজটি ভালোভাবে করে যেতে চাই। সবার কাছে পরিচিত হতে চাই। ক্লাইন্টরা যেন বার বার আমার কাছে আসে এবং আমার কাজ যেন তাদের সন্তুষ্ট করতে পারে এটাই চাওয়া- জানান মর্জিনা বেগম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments