Wednesday, June 12, 2024
spot_img
Homeঅন্যান্যভ্রমণের পোশাক কেমন হবে?

ভ্রমণের পোশাক কেমন হবে?

সাতকাহন২৪.কম ডেস্ক
বেড়াতে যাবেন। ট্রলি-ব্যাগ গুছিয়ে ফেলেছেন। কিন্তু জামা-জুতোর শপিং কি ঠিকমতো করেছেন? আসলে পোশাক নির্বাচন শুধু স্টাইলের জন্য নয়। এ ক্ষেত্রে এক দিকে রয়েছে যেমন স্বস্তির প্রশ্ন, তেমনি কোথায় যাচ্ছেন সেটা বুঝে পোশাক পরার তাগিদও।

শীতপ্রধান জায়গায় বেড়াতে গিয়ে নিশ্চয়ই শর্ট স্কার্ট পরে ঘুরবেন না। তাই যেখানে যেমন, সেখানে তেমন পোশাক নির্বাচন জরুরি। সমুদ্র সৈকত, পাহাড় বা জঙ্গল যেখানেই যান, জায়গা বুঝে পোশাক এবং তার সঙ্গে মানানসই জুতো বেছে নিতে হবে।

সি বিচে বেড়াতে গেলে

সি বিচ মানেই মন ভাল করা একরাশ হালকা ফুরফুরে হাওয়া। তাই পোশাকও যেন হয় ঢিলেঢালা। লং ম্যাক্সি ড্রেস, প্রিন্টেড শর্ট লেংথ জাম্প সুট, কিমোনো, কাফতন ইত্যাদি খুশিমতো বেছে নিতে পারেন। তবে প্রতিটি ড্রেস ক্যারি করার মতো আত্মবিশ্বাস যেন থাকে।

রাতের পার্টির জন্য চেনা শর্টস-টপেই নতুন টুইস্ট দিন। নিয়ন রঙের টপের সঙ্গে সিকুইনড বা এমবেলিশড শর্টস পরুন।
ভাববেন না, ছেলেদের জন্য কোনও মাথাব্যথা নেই। লিনেন শার্ট, ফ্লোরাল প্রিন্টেড শার্ট, সঙ্গে চিনোস সমুদ্র সৈকতে ছেলেদের জন্য আদর্শ পোশাক। শর্টস তাঁরা অবশ্যই পরতে পারেন। তবে অনেক হোটেলে ছেলেদের শর্টস পরে ঘোরার অনুমতি দেওয়া হয় না। তাই সেই ঝক্কি এড়াতে একটু লম্বা ঝুলের ট্রাউজার সঙ্গে রাখতে পারেন।

জুতো : সি বিচে ফ্লিপফ্লপের বিকল্প নেই। রাতের পার্টির জন্য ক্যারি করতে পারেন গ্ল্যাডিয়েটর।

পাহাড়ে স্টাইল চেক

পাহাড়ি জায়গায় বেড়াতে গেলে জিনস সঙ্গে রাখতেই হবে। এটি ঠান্ডাও প্রতিরোধ করে, আবার হাঁটাচলায় সুবিধেও হয়।ট্রেঞ্চকোট, বম্বার জ্যাকেট শীতের জন্য জরুরি। আবার স্টাইলের জন্যও পারফেক্ট। বিভিন্ন রঙের স্কার্ফ বা মাফলার সঙ্গে রাখবেন। গ্লাভস অবশ্যই সঙ্গে থাকবে। শীতের পোশাকের ক্ষেত্রে ছেলেমেয়ে আলাদা করার প্রশ্ন নেই। মেয়েরা ডার্ক শেডের লিপস্টিক আর কাজল ব্যবহার করতে পারেন। আলাদা করে অ্যাকসেসরিজ নেওয়ার তো তেমন সুযোগ থাকে না। তবে সোয়েটারের সঙ্গে ম্যাচিং করে স্টাইলিশ নেকপিস পরতে পারেন।

লেখা : কে ক্র্যাফট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments