Tuesday, May 21, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিভালোবাসা চাঙা রাখুন ৩ উপায়ে

ভালোবাসা চাঙা রাখুন ৩ উপায়ে

সাতকাহন২৪.কম ডেস্ক
খুব ভালোবাসেন- তবুও দুটো মানুষ একসঙ্গে পথ চলতে গিয়ে কখনো কি ক্লান্তি আসে? কী মনে হয়? সম্পর্কবিদরা কিন্তু এর উত্তরে ‘হ্যাঁ’ বলেন। একটা সময় মানুষটির সঙ্গে কথা বলতে যতটা ভালো লাগতো, এখন হয়তো আর লাগে না বা কাজের ব্যস্ততার কারণে কথা বলার সময়ই হয়ে উঠে না। অথবা বাচ্চাদের সময় দিতে দিতে জীবনসঙ্গীর যত্নটাই হয়তো নেওয়া হয়ে উঠে না সেভাবে।

আসলে যেকোনো সম্পর্কই গাছের মতো। এতে প্রতিদিন পানি দিতে হয়। নয়তো অযত্ন- অবহেলায় মরে যায় গাছটি। শত ব্যস্ততার ভেতরও সম্পর্ক চাঙা রাখার কিছু উপায় জানিয়েছে ওইকিহাউ।

সঙ্গীকে সারপ্রাইজ দিন
ব্যস্ততার ভেতরেও সঙ্গীকে খুশি করার অনন্য উপায় হচ্ছে সারপ্রাইজ দেওয়া। হোক এক গুচ্ছ ফুল বা হুটহাট রেস্টুরেন্টে গিয়ে খাওয়া। অথবা ছোট একটি কার্ডে লিখে দিন ‘ভালোবাসি’, ‘তোমাকে দেখার জন্য অস্থির হয়ে আছি’। দেখবেন, ছোট ছোট এই বিষয়গুলো কতটা আন্তরিকতা বাড়াবে আপনাদের ভেতর।

সপ্তাহে একটা রাত শুধু নিজেদের
সপ্তাহে একটা দিন বা রাত শুধু নিজেদের জন্য রাখুন। সেখানে কোনো ফোন কল ধরা নয়, ফেসবুক বা ম্যাসেঞ্জার নয়। কেবল নিজেদের সময় দিন। পুরোনো ভালো লাগার স্মৃতিগুলো মনে করুন। সঙ্গীকে বোঝান আপনার জীবনে তার গুরুত্ব কতখানি।

বেড়াতে যান
দুই থেকে তিন মাস পর পর বড় কোনো ট্যুরে যান। প্রকৃতির সান্নিধ্যে গেলে মানুষ নিজেকে খুঁজে পায়। মনের ভেতরের অস্থিরতা, যন্ত্রণাগুলোও কিছুটা কমে। তাই, ঘুরে আসুন সঙ্গীকে নিয়ে। হয়তো নতুন করে নিজেদের আবিষ্কার করবেন এ সময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments