Thursday, June 13, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিবড়দিনের থিমে সাজ

বড়দিনের থিমে সাজ

একই রকম সাজ তো অনেক সাজলেন, তবে এবার বড়দিনের উৎসবে আনতে পারেন একটু নতুনত্ব। আর সেই ক্ষেত্রে বড়দিনের থিমকে ঘিরেই কিন্তু সাজতে পারেন আপনি। চোখের কোণে হয়তো এঁকে দিলেন সান্তা ক্লসের টুপি অথবা সুন্দর একটি ক্যান্ডি।

বড়দিনে থিম বেজ সাজের খুঁটিনাঁটি সম্পর্কে জানিয়েছেন প্রিটি ল্যাডি বাই সোনিয়া খানের স্বত্বাধিকারী ও রূপ বিশেষজ্ঞ সোনিয়া খান। চলুন জেনে নেওয়া যাক।

ত্বকের প্রস্তুতি

যেভাবেই সাজুন না কেন শুরুতে ত্বককে প্রস্তুত করে নিতে হবে। যেহেতু বড়দিন শীতের সময় পড়ে, তাই ত্বক শুষ্ক হয়ে পড়ে। এ ক্ষেত্রে ত্বকের ধরন অনুযায়ী প্রথমে ভালো করে ময়েশ্চারাইজ ব্যবহার করে নিতে হবে। ওয়েল বেজ ময়েশ্চারাইজার ব্যবহার করুন। ঠোঁট ভালো করে স্ক্রাব করে, লিপ বাম লাগিয়ে নিন।

এভাবেই মেকআপের আগে প্রস্তুত করতে হবে। আর স্বাস্থ্যকর ত্বক হলে তো কোনো কথাই নেই। ত্বক ভালো হলে যেকোনো মেতআপই খুব ভালোভাবে বসে। তাই ত্বকের যত্নটা কিন্তু সবসময় নেওয়া চাই।

ঠোঁট ও চোখের সাজ

বড়দিনের দিনের বেলার সাজে একটু গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। যেমন : লাল, মেরুণ ইত্যাদি। চোখে গ্লিটারি, সাইনি আই মেকআপ করে আইলাইনার যোগ করা যেতে পারে। ক্রিসমাসের মূল রঙের মধ্যে লাল, সবুজ, সাদা এই রঙগুলোই প্রাধান্য পায়। তাই চোখে আইলাইনার ব্যবহারের ক্ষেত্রে এই রঙগুলো ব্যবহার করতে পারেন।

 বড়দিনের থিমে সাজাতে পারেন নিজেকে। ছবি : সংগৃহীত
বড়দিনের থিমে সাজাতে পারেন নিজেকে। ছবি : সংগৃহীত

থিম বেজ মেকআপও করতে পারেন। এতে নতুনত্ব আসবে। রাতে পার্টি থাকলে এবং ক্রিসমাস থিম ব্যবহার করতে চাইলে, চোখের ওপরে সুন্দর করে স্নো ফ্ল্যাক্স, সান্তা ক্লসের টুপি, ক্যান্ডি ইত্যাদি আঁকা যেতে পারে।

 বড়দিনের থিমে সাজাতে পারেন নিজেকে। ছবি : সংগৃহীত

বড়দিনের থিমে সাজাতে পারেন নিজেকে। ছবি : সংগৃহীত

চুলের সাজ

চুলের ক্ষেত্রে চেহারায় খুব নান্দনিক লুক দিতে চাইলে স্ট্রেইট বা কার্ল করা যেতে পারে। অথবা টেনে পলিশ করে নিয়ে পনি টেল বা টাইট বান করতে পারেন। এতে অভিজাত লুক আসে। পনি টেল টাইট করে করে করলে এর সঙ্গে একটু কার্ল চুল লাগিয়ে নিলে দেখতে সুন্দর লাগবে।

পোশাক গাউন ধরনের বা বডি কম ধরনের হলে হাই পনি করা যেতে পারে একটু লুস কার্ল সামনে রেখে দিন। এতে ভালো লাগবে।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

মূলত, সাজ মানুষের ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলে। তবে সাজের ক্ষেত্রে একটু নতুনত্ব আনলে কিন্তু মন্দ হয় না। তাই আপনিও বড়দিনের থিমে নিজেকে সাজিয়ে চমকে দিতে পারেন সবাইকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments