Tuesday, June 6, 2023

ব্রা নিয়ে সাতকাহন

সাতকাহন২৪.কম ডেস্ক

ব্রা-টা মাত্র খুলে রাখলেন? বিছানায় না রেখে বাথরুমে দিয়ে দিন। ধুয়ে ফেলুন। ব্রা-টা খোলার পর কি দাগ লেগে গেছে ঘাড়ে? তবে বুঝে নিন এটা আপনার জন্য নয়। ব্রা নিয়ে কথন শুনুন সাতকাহনে…

বেশি আঁটসাঁট ব্রা পরা ঘাড় ও কাঁধে ব্যথা তৈরি করে। এতে দীর্ঘ মেয়াদে অঙ্গবিন্যাসের সমস্যা এবং ব্যথা হয়। তাই খুব আঁটসাঁট ব্রা এড়িয়ে যাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। এ ছাড়া আরও বিষয় রয়েছে, যেগুলো খেয়াল না করে ব্রা পরলে স্বাস্থ্যঝুঁকি বাড়ে। ব্রা পরার ক্ষেত্রে খেয়াল রাখা জরুরি, এমন কিছু বিষয়ের কথা জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ওয়েবএমডি।

১. বুকে ব্যথা
আপনার স্তনযুগল কাপের ওপরের অংশে ছড়িয়ে পড়লে এবং বগলের পাশে ছড়িয়ে গেলে অবশ্যই ব্রা পরিবর্তন করুন। এ ধরনের ব্রা স্তনব্যথার কারণ হতে পারে।

২. নিপল ব্যথা
অস্বাস্থ্যকর ব্রা নিপল বা বোঁটা ব্যথা হওয়ার অন্যতম কারণ। খুব আঁটসাঁট ও খুব ঢিলেঢালা ব্রা-এর ঘর্ষণে নিপল ব্যথা হওয়ার আশঙ্কা বাড়ে। তাই সতর্ক হোন।

৩. ত্বকের সমস্যা
ভালো মানের ব্রা ব্যবহার না করলে স্তন ঝুলে পড়া এবং স্তনে দাগের সমস্যা হয়। এমনকি এর ফিতা ভালো না হলে পিঠে চাপ পড়ে দীর্ঘ মেয়াদে দাগ বসে যেতে পারে। তাই একটু দামি হলেও ভালো মানের ব্রা পরার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

৪. মাথাব্যথা
কোনো কারণ ছাড়াই কি আপনার মাথাব্যথা করে? হতে পারে এর জন্য দায়ী আপনার ব্রা। গবেষণায় দেখা গেছে, অতিরিক্ত আঁটসাঁট ব্রা পরা মাথাব্যথার অন্যতম কারণ।

কখন পুরোনো ব্রা-কে বিদায় জানাবেন
একটি ভালো মানের ব্রা পরিষ্কার করে ভালোভাবে ব্যবহার করলে দুই থেকে তিন বছর পরা যায়। তবে ফিতা ঝুলে গেলে বা ফিটিং নষ্ট হয়ে গেলে অবশ্যই এটি পরিবর্তন জরুরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments