Sunday, April 14, 2024
spot_img
Homeমন জানালাবিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন

সাতকাহন২৪.কম ডেস্ক

আজ, ১০ অক্টোবর, বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। দিবসটি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ ও বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির যৌথ উদ্যোগে কলা ভবনে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

দিবসটির এবারের প্রতিপাদ্য, ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য ও ভালো থাকাটাই হোক বৈশ্বিক অঙ্গীকার’। বাংলাদেশে ১৮ দমশিক ৭ শতাংশ প্রাপ্ত বয়স্ক এবং ১২ দশমিক ৬ শতাংশ শিশু-কিশোর মানসিক স্বাস্থ্য সমস্যায় আক্রান্ত। এই বিশাল জনগোষ্ঠীর মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পেশাজীবী খুবই অপ্রতুল। এই শূন্যতা পূরণ এবং মানুষের মাঝে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ ও বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি ১৯৯৭ সাল থেকে ধারাবাহিকভাবে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগে দিনব্যাপী ফ্রি সেমিনার, সাইকোলজিক্যাল অ্যাসেসমেন্ট এবং বিভিন্ন প্রদর্শনীর আয়োজন করা হয়। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের ক্লাস প্রতিনিধিগণ এবং ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।

সেমিনারগুলো পরিচালনার দায়িত্বে ছিলেন বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. মো. কামরুজ্জামান মজুমদার, ড. মো. শাহানূর হোসেন এবং বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটি-এর সিনিয়র সদস্য হোসনে আরা বেগম, জোহরা পারভীন ও উম্মে সায়মা সিদ্দীকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments