Thursday, May 30, 2024
spot_img
Homeঅন্যান্য'বহ্নিশিখা ও গ্রীন ভয়েস'-এর আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ

‘বহ্নিশিখা ও গ্রীন ভয়েস’-এর আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ

সাতকাহন২৪.কম

‘বহ্নিশিখা ও গ্রীন ভয়েস’ আয়োজিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখায় সাত দিনের প্রশিক্ষণ কর্মসূচি ‘আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন’ শুরু হয়েছে।

এখানে গত নয় ও ১০ ডিসেম্বর আত্মবিশ্বাস উন্নয়নের দুইটি সেশন নেন ফারজানা ফাতেমা (রুমী), মনোবিজ্ঞানী, প্রতিষ্ঠাতা ‘সোনারতরী’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মো. আলমগীর কবির, প্রধান সমন্বয়ক প্রতিষ্ঠাতা, গ্রীন ভয়েস।

মনোবিজ্ঞানী ফারজানা ফাতেমা (রুমী) শুরুতেই সকলের কাছ থেকে তাদের বর্তমান মানসিক স্বাস্থ্য সংক্রান্ত অবস্থা জানতে চান। তিনি বলেন, ‘আমাদের শিক্ষা জীবনে, ভালো ফলাফল, অর্থনৈতিক অস্বচ্ছলতা, পরিবার থেকে দূরে থাকা, প্রেমের সম্পর্ক, ভবিষ্যৎ পরিকল্পনা সব কিছু নিয়ে আমরা অনেক দুশ্চিন্তা করি। আমরা চাই সব একসঙ্গে রাতারাতি সমাধান করে ফেলার। এটা কঠিন। প্রথমে আমাদের সমস্যাগুলোকে লিখিত আকারে সাজাতে হবে। কোনটি বেশি গুরুত্বপূর্ণ সেটা চিহ্নিত করে, সমস্যা সমাধানে কাজ করতে হবে।’

অংশগ্রহণকারীদের দেওয়া মনের কথা সংক্ষিপ্ত লিখিত আকারের চিরকুট পড়ে শোনান গ্রীন ভয়েসের রাজশাহী বিভাগের বিভাগীয় সমন্বয়ক ফাহমিদা নাজনীন তিতলী। গোপনীয়তা রক্ষা করে নাম না জেনে সমস্যাগুলো নিয়ে একটি দলগত আলোচনা পরিচালনা করতে সাহায্য করেন গ্রীন ভয়েসের ইডেন কলেজের সমন্বয়ক ইসরাত জাহান রাহা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্বয়ক হাফসা তাসনিম।

এই সাত দিনের কার্যক্রমে প্রায় ৫৫ জন নারী অংশগ্রহণকারী রয়েছে। এখানে আত্মরক্ষা প্রশিক্ষণ দেবেন বিশিষ্ট প্রশিক্ষক সেন্সি বাদল লাল দাশ। প্রশিক্ষণ শেষে হবে সনদ বিতরনি অনুষ্ঠান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments