Tuesday, May 21, 2024
spot_img
Homeস্বাস্থ্যকাহনযৌন স্বাস্থ্যনারীর চরম সুখের ৩ রহস্য

নারীর চরম সুখের ৩ রহস্য

সাতকাহন২৪.কম ডেস্ক

নারীর ক্ষেত্রে অরগাজম বা চরম সুখের বিষয়টি কখনো কখনো অধরা রয়ে যায়। প্রায় ২০ শতাংশ নারীর যৌনজীবনে কখনো অরগাজম বা চরম তৃপ্তি আসে না। ৫০ শতাংশ নারী অভিযোগ করে, তারা সহবাসে আরেকটু বেশি চায়। স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট মেডলাইন এর একটি গবেষণার প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

তবে কিছু কৌশল অবলম্বন করলে এই অধরা বিষয়টি কিন্তু সহজেই ধরা দিতে পারে। নারীর অরগাজমের ৩ কৌশল জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট এভরি ডে হেলথ।

ফোরপ্লে-তে বেশি সময়
সহবাসের চূড়ান্ত পর্যায়ের আগে সঙ্গীর সঙ্গে খুনসুটি বা ফোরপ্লের বিষয়টি অনেকেই এড়িয়ে যায়। বিশেষ করে ছেলেরা দ্রুতই ক্লাইমেক্সে চলে যেতে চায়। আর এতে কিছু ক্ষেত্রে নারী সঙ্গীর অরগাজমের বিষয়টি অপূর্ণই থাকে।

সহবাসের আগে চুমু খাওয়া, সুগন্ধি কোনা তেল দিয়ে দেহে ম্যাসাজ, নিজেদের মধ্যে দুষ্টুমি বা মজার কোনো গল্প বলা ইত্যাদি ফোরপ্লের কাজ করে।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

নির্দিষ্ট অঙ্গে স্পর্শ
নারী দেহের কিছু নির্দিষ্ট অঙ্গ রয়েছে যেখানে স্পর্শ করলে তাদের মস্তিষ্কের নার্ভগুলো বেশি উত্তেজিত হয়। এমনই দুটো অঙ্গ হলো, ক্লাইটোরিস ও জি স্পট। এনসাইক্লোপিডিয়া অব সেক্সুয়াল সাইকোলজি অ্যান্ড বিহেইভিয়ার জানিয়েছে এই তথ্য। ক্লাইসোটিস থাকে যোনির ১৫ সেন্টিমিটার বা ৬ ইঞ্চি ভেতরে। যোনির পাঁচ থেকে আট সেন্টিমিটার ভেতরে জি স্পটের অবস্থান।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

নারীর জন্য সুবিধাজনক অঙ্গবিন্যাস
সেক্সুয়াল পজিশন বা সহবাসের সময় অঙ্গবিন্যাসের বিষয়টিও অরগাজমের জন্য গুরুত্বপূর্ণ। এ ক্ষেত্রে নারী সঙ্গীর জন্য যেই অঙ্গবিন্যাস সুবিধাজনক, সেটি করাই উত্তম। এই ক্ষেত্রে ওমেন অন টপ (Woman on Top), সিটিং (Sitting), মিশনারি ওইথ অ্যা টুইস্ট (Missionary With a Twist) , স্পুনিং (Spooning) ইত্যাদি উপকারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments