Friday, April 26, 2024
spot_img
Homeঅন্যান্যজাপানি নারীদের তরুণ থাকার ৩ মন্ত্র

জাপানি নারীদের তরুণ থাকার ৩ মন্ত্র

সাতকাহন২৪.কম

জাপানের সংস্কৃতি সুন্দর। আর মানুষেরাও বেশ শান্তিপ্রিয়। এটি বৈচিত্র্যতায় ভরপুর একটি দেশ। জাপানি মেয়েরা সাধারণত স্থূল ও তারুণ্যদীপ্ত হয়। আর এর পেছনে লুকিয়ে রয়েছে তাদের জীবনযাপনের ধরণ। তারুণ্যদীপ্ত থাকতে কে না চায়, বলুন? তাই পাঠকদের জানাবো জাপানি মেয়েদের তরুণ ও সুন্দর থাকার তিন রহস্য।

গ্রিন টি পান
জাপানিরা নিয়মিত গ্রিন টি পান করে। গ্রিন টি-এর মধ্যে অনেক ওষুধি উপাদান রয়েছে। এটি অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর। রক্ত বন্ধ করতে, হজম ভালো রাখতে, তারুণ্য ধরে রাখতে এই চা বেশ উপাদেয়। এ ছাড়া এটি দেহের ক্ষতিকর কোলেস্টেরল দূর করতেও সাহায্য করে। প্রতিদিন অন্তত দুই থেকে তিন কাপ গ্রিন টি পান এই উপকারগুলো দেয়।

সব খাবার অল্প করে খায়
জাপানিরা পেট ভর্তি করে কেবল একটি খাবার খায় না। তারা সব ধরনের খাবার অল্প অল্প করে খায়। অর্থাৎ থালার মধ্যে সমপরিমাণ ভাত অথবা নুডলস, সবজি, মাছ, মুরগি, স্যুপ থাকে। এতে পেটও ভরে, আর সব ধরনের পুষ্টির চাহিদা ভালোভাবে পূরণ হয়। এটিও তাদের সুস্বাস্থ্যের অন্যতম রহস্য।

হাঁটাকে ধর্মীয় প্রথা হিসেবে নেওয়া
হাঁটাকে বৌদ্ধ ধর্মের একটি আচার বা প্রথা হিসেবে মানা হয়। আর জাপানের প্রায় ৯০ মিলিয়ন মানুষ বৌদ্ধ ধর্মে বিশ্বাসী। হাঁটাকে তারা ধ্যান হিসেবে নেয়। আর নিয়মিত হাঁটলে যে শরীর ফিট ও ত্বক তারুণ্যদীপ্ত থাকে- এ কথা তো সবারই জানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments