Sunday, April 14, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটি' জাওয়ান '- এর নায়িকা নয়নতারার নাশতায় কী থাকে ?

‘ জাওয়ান ‘- এর নায়িকা নয়নতারার নাশতায় কী থাকে ?

সাতকাহন২৪.কম ডেস্ক
ভারত এখন বলিউড বাদশাহ শাহরুখ খানের জাওয়ান ঝড়ে মাতোয়ারা। দক্ষিণী পরিচালক আটলির এই চলচ্চিত্র মুক্তির দিন থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত আয় করেছে ৮৬০ কোটি রুপি। বাংলাদেশে মুক্তির পর প্রথম সপ্তাহে আয় প্রায় ৭০ লাখ টাকা।

জাওয়ানে কিং খানের বিপরীতে অভিনয় করেছে দক্ষিণী চলচ্চিত্রের অন্যতম নায়িকা নয়নতারা। সিনেমার শুরু থেকে শেষ পর্যন্ত এই নায়িকার সৌন্দর্য, ফিটনেস ও অভিনয়ের প্রশংসায় মুগ্ধ দর্শকমহল। তবে এই ফিটনেসের জন্য কী করেন তিনি?

নয়নতারা । ছবি : সংগৃহীত
নয়নতারা । ছবি : সংগৃহীত

সৌন্দর্য ধরে রাখতে সকালের খাবারকে বেশ গুরুত্ব দেন দক্ষিণী এই অভিনেত্রী। সকালের নাশতায় থাকে প্রচুর পরিমাণ আঁশ জাতীয় খাবার ( সবজি, ফল ) ও লো কার্বহাইড্রেট সমৃদ্ধ নারকেলের স্মুদি। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে জানানো হয়েছে নয়নতারা ফিটনেসের রহস্য।

নয়নতারার ব্যক্তিগত পুষ্টিবিদ মুনমুন গ্যানিরাওয়াল জানান, ‘নারকেলের এই স্মুদি এই নায়িকার বেশ পছন্দ। সকাল বা বিকেল যেকোনো একবেলা এই স্মুদি তার খাদ্যতালিকায় থাকা চাই। এই পানীয়টি নয়নতারার জন্য বিশেষভাবে তৈরি করা হয়। নারকেলে যেহেতু প্রচুর পরিমাণ অ্যান্টি অক্সিডেন্ট থাকে, তাই এটি কোষের ক্ষতি থেকে ত্বককে সুরক্ষা দেয়। পাশাপাশি দেহের বিষাক্ত পদার্থ দূর করে।’

নারকেলের স্মুদি। ছবি : সংগৃহীত
নারকেলের স্মুদি। ছবি : সংগৃহীত

কী করে তৈরি হয় এটি? টাইমস অব ইন্ডিয়াকে এর প্রণালী জানিয়েছেন মুনমুন গ্যানিরাওয়াল। রেসিপিটি রইল সাতকাহনের পাঠকদের জন্য।

উপাদান

  • দুই কাপ নারকেল পানি
  • এক কাপ কুড়ানো নারকেল
  • আধা কাপ নারকেলের দুধ
  • স্বাদমতো চিনি
  • এক চিমটি দারুচিনি গুঁড়া
  • এক চিমটি এলাচ গুঁড়া
  • বরফ কুচি (প্রয়োজনে)

যেভাবে তৈরি হয়
প্রথমে নারকেল পানি ও কুড়ানো নারকেল ব্ল্যান্ডারে দিয়ে ব্ল্যান্ড করে নিতে হবে। এর মধ্যে নারকেল দুধ ও চিনি মিশিয়ে আবারো ব্ল্যান্ড করা হয়। এবার এতে বাকি উপাদান ও বরফ দিয়ে পুণরায় ব্ল্যান্ড করতে হবে।

তৈরি হয়ে গেল নয়নতারার নারকেল স্মুদি। ফিটনেস ধরে রাখতে চাইলে আপনিও তৈরি করতে পারেন এই স্মুদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments