Sunday, May 28, 2023
Homeমন জানালা'গ্রীন ভয়েস'- এর আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ

‘গ্রীন ভয়েস’- এর আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ

সাতকাহন২৪.কম

‘গ্রীন ভয়েস’ আয়োজিত ‘আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন’ প্রশিক্ষণ-২০২২ কর্মসূচির উদ্বোধন হয়েছে। গত ১৯ নভেম্বর, শনিবার বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এম. কামরুজ্জামান, মাননীয় ভাইস চ্যান্সেলর, হাবিপ্রবি দিনাজপুর। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. মো. মামুনুর রশিদ, প্রচার, হাবিপ্রবি দিনাজপুর, প্রফেসর ড. ইমরান পারভেজ, প্রফসর ড. বিকাশ চন্দ্র সরকার, উপদেষ্টা, মন ভরেন, হাবিপ্রবি শাখা, ড. মো. রবিউল ইসলাম, উপদেষ্টা, গ্রীন ভয়েস, হাবিপ্রবি শাখা, ড. মো. ইয়াছিন প্রধান, উপদেষ্টা, গ্রীন ভয়েস, হাবিপ্রবি শাখা, মো. মিজানুর রহমান, উপদেষ্টা, হাবিপ্রবি শাখা।

সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর রোজিনা ইয়াসমিন (লাকী), উপদেষ্টা, গ্রীন ভয়েস, হাবিপ্রবি শাখা। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন মো. আলমগীর কবির, প্রধান সমন্বয়ক প্রতিষ্ঠাতা, গ্রীন ভয়েস, ফারজানা ফাতেমা (রুমী), মনোবিজ্ঞানী, প্রতিষ্ঠাতা ‘সোনারতরী’।

গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাতা মো. আলমগীর কবির বলেন, ‘আজকে আমাদের আত্নরক্ষার কৌশল কেন জানতে হচ্ছে? আমরা যে সমাজে রয়েছি তা বিবেচনা করলে গ্রীন ভয়েসের প্রশিক্ষণের মূল উদ্দেশ্য আমরা বুঝতে পারবো।’

সেশনে মনোবিজ্ঞানী ফারজানা ফাতেমা (রুমী) শুরুতেই সকলের নাম এবং নিজের সম্পর্কে একটি ইতিবাচক শব্দ দিয়ে সকলের পরিচয় জানতে চান। তিনি বলেন, ‘আত্মবিশ্বাসী হতে নিজেকে ভালোবাসতে হবে। নিজের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের যত্ন নিতে হবে। তবে নিজেকে ভালোবাসা মানে স্বার্থপরতা নয়। ব্যক্তিত্ব বিকাশের জন্য নেতিবাচক বিষয়গুলো এড়িয়ে গিয়ে নিজের চারপাশে একটি সুরক্ষা বলয় তৈরি করতে হবে যেখানে আমরা নিজের ভালো-মন্দ দিকগুলো নিয়ে আলোচনা করে নিজেকে শুধরে নেবো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments