Sunday, April 14, 2024
spot_img
Homeঅন্যান্যগরম-বৃষ্টিতে ঈদ, শিশুর পোশাকে চাই আরাম

গরম-বৃষ্টিতে ঈদ, শিশুর পোশাকে চাই আরাম

সাতকাহন২৪.কম ডেস্ক

যেকোনো উৎসব-পার্বনে শিশুর আনন্দই প্রাধান্য পায় বেশি। ঈদেও এর ব্যতিক্রম নয়। তবে এবার ঈদটা যেহেতু মোটামুটি গরম-বৃষ্টির মধ্যে পড়ছে, তাই শিশুর পোশাক নির্বাচনের ক্ষেত্রে একটু সচেতন হতেই হবে।

শিশুর ত্বক যেহেতু বড়দের তুলনায় কিছুটা নাজুক ও স্পর্শকাতর, তাই পোশাকে কী ধরনের ফ্যাব্রিক ব্যবহার হচ্ছে, এর রং কেমন হচ্ছে, জামাটি আরামদায়ক হচ্ছে কি না- সেগুলো বিবেচনায় রাখা বেশ জরুরি। ফ্যাশন হাউজ কে ক্র্যাফট -এর উদ্যোক্তা – কর্ণধার খালিদ মাহমুদ খান জানান, এবার শিশুদের পোশাকে প্যাটার্ন, ফ্যাব্রিক ও রঙের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। শিশুদের জন্য আরামদায়ক হবে, এমন পোশাক নির্বাচন করে প্যাটার্নে ভিন্নতা আনা হয়েছে, যা উৎসবের আমেজ বহন করবে।

ছবি : কে ক্র্যাফট
ছবি : কে ক্র্যাফট

কেবল বড়দের নয়, ঈদে ছোটদেরও সমান গুরুত্ব দিয়ে তৈরি করা হয়েছে আকর্ষণীয় পোশাক, জানিয়ে ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ- এর প্রধান নির্বাহী সৌমিক দাস বলেন, ‘পোশাকের কাপড়ের ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে লিনেন, জ্যাকার্ড কটন, ভয়েল, লিনেন স্লাব, নেট ফেব্রিক, টিস্যু মসলিন, পিয়র সিফন জর্জেট ও চোষা সিল্ক। আমরা শিশুদের জন্য আলাদা একটি সেগমেন্ট তৈরি করেছি ‘রঙ জুনিয়র’। এখানে বিশেষভাবে তাদের জন্য আরামদায়কভাবে পোশাকগুলো তৈরি করা হয়।
এগুলো গরম-বৃষ্টিতে শিশুকে আরাম দিতে সাহায্য করবে।’

ছবি :  রঙ বাংলাদেশ
ছবি : রঙ বাংলাদেশ

বাজারঘুরে দেখা গেছে, এবারের ঈদে মেয়ে শিশুর জন্য উৎসব ভিত্তিক পোশাকে থাকছে- লেহেঙ্গা সেট, টপস সেট, স্কার্ট, পার্টি ফ্রক, সালওয়ার কামিজ, ফ্রক, কুর্তি, টপস, কাফটান, টপস-কটি সেট,পালাজো।

ছবি : কে ক্র্যাফট
ছবি : কে ক্র্যাফট

ছোট ছেলেদের পোশাক আয়োজনে রয়েছে নানা রঙের পাঞ্জাবি, হাফহাতা কাটের শার্ট ও ফতুয়া। শিশুদের যা পছন্দ হবে বা ভালো লাগবে তাই প্রাধান্য পাচ্ছে এবার। এ ছাড়াও ছোট মেয়েরা, বোন অথবা মায়ের সঙ্গে মিলিয়ে পরতে পারবে, এমন সালওয়ার কামিজ, কুর্তি থাকছে এবং বাবা ও ছেলের জন্য ম্যাচিং পাঞ্জাবি, শার্ট ও ফতুয়া থাকছে বরাবরের মতাে।

ছবি :  রঙ বাংলাদেশ
ছবি : রঙ বাংলাদেশ

উৎসব-আনন্দ মূলত শিশুদেরই। এই আমেজটি সম্পূর্ণভাবে উপভোগ করতে শিশুকে তাই সুস্থ রাখতে হবে। আর এ ক্ষেত্রে সঠিক পোশাক নির্বাচনের বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ। এবারের ঈদ প্রতিটি সোনামণির জন্য বয়ে নিয়ে আসুক অনাবিল আনন্দ ও নবআনন্দের বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments