Sunday, May 28, 2023
Homeজীবনের খুঁটিনাটিগরমে উৎসবের পোশাক হোক আরামদায়ক

গরমে উৎসবের পোশাক হোক আরামদায়ক

সাতকাহন২৪.কম ডেস্ক
বৈশাখ ও ঈদ- দুটো বড় উৎসব সামনে। উৎসবকে কেন্দ্র করে শুরু হয়ে গেছে পোশাক কেনার ধুম। তবে যেহেতু গরমকাল তাই পোশাক নির্বাচনে একটু সতর্ক হতে হবে। আর গরমকে মাথায় রেখেই এবারের পোশাকগুলো তৈরি করেছে ফ্যাশন হাউজগুলো।

যেকোনো উৎসবের জন্য পোশাক তৈরি করার সময় তখনকার ঋতুকে মাথায় রাখা হয়। এবারও কাপড়গুলো বেছেছি এভাবে যে পরলে আরাম পাওয়া যাবে। সুতি, সিল্ক ইত্যাদি কাপড় ব্যবহার হয়েছে বেশি। রংগুলোও এমনভাবে নির্বাচন হয়েছে যা চোখকে প্রশান্তি দেবে- জানান ফ্যাশন হাউজ দেশালের সহপ্রতিষ্ঠাতা ইশরাত জাহান।

এবারের বৈশাখের পোশাকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘বৈশাখ এবার পড়ছে রোজার উপর। প্রতি বছরের তুলনায় এবার একটু ছোট করে আয়োজন করেছি। মোটিভ বেজ কাজ করা হয়েছে। সাদা-অফহোয়াট অথবা কমলা-অফ হোয়াইট ইত্যাদি রঙের মিশ্রণ রয়েছে পোশাকে। মোটিভের মধ্যে মাটির পুতুল, ঘোরা, হাতি অর্থাৎ লোকো শিল্পের যে মোটিভ তাই ব্যবহার করা হয়েছে। রঙিন শাড়ি করেছি। এর সঙ্গে অফ হোয়াইটের মিশ্রণ রয়েছে।’

ঈদের আয়োজন বেশ বড় করে করা হয়েছে। থ্রি পিস, কুর্তি, সিংগেল কামিজ, পায়জামা, শাড়ি ইত্যাদি থাকছে। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, হাফ শার্ট। শাড়ির সঙ্গে ব্লাউজ আলাদা করে থাকছে। অনেক ধরনের জামদানি শাড়ি হচ্ছে। ১৬০০ হাজার থেকে এক লাখ ২০ পর্যন্ত দাম- জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments