Wednesday, June 12, 2024
spot_img
Homeআপনার সন্তানএ.বি.সি আর্লি লার্নিং-এর 'বুক প্যারাড' উদযাপন

এ.বি.সি আর্লি লার্নিং-এর ‘বুক প্যারাড’ উদযাপন

সাতকাহন২৪.কম ডেস্ক
আন্তর্জাতিক বই সপ্তাহ উপলক্ষে বাংলাদেশে তৃতীয় বারের মতাে ‘বুক প্যারাড’ উদযাপন করেছে এ.বি.সি আর্লি লার্নিং ডে-কেয়ার সেন্টার। গতকাল শনিবার রাজধানী গুলশানের নিকেতন এলাকায় এ.বি.সি আর্লি লার্নিং ডে-কেয়ার সেন্টারের ব্রাঞ্চে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিশুদের বিভিন্ন রূপে বিভিন্ন ঢঙে বইয়ের চরিত্রে সেজে আসা এবং বিজয়ীদের পুরষ্কারসহ অংশগ্রহণকারী সকলকে সনদ প্রদান করা। অনুষ্ঠানের বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ড. এম. এইচ. ফারুকী অ্যাসোসিয়েট প্রফেসর অ্যান্ড হেড ডিপার্টমেন্ট অব অকুপেশনাল অ্যান্ড ইনভায়রোনমেন্টাল হেলথ, বাংলাদেশ ইউনির্ভাসিটি অব হেলথ সাইন্স। বিচারক হিসেবে আরো ছিলেন নীনা নাহার, কোঅর্ডিনেটর- নলেজ ম্যানেজমেন্ট এন্ড কমিউনিকেশন, ওয়ার্ল্ড ভিশন ইন্টারন্যাশনাল এবং শাশ্বতী মাথিন, সাংবাদিক ও সংগীত শিল্পী, ম্যানেজিং এডিটর সাতকাহন২৪.কম।

অনুষ্ঠানটির আরেক আকর্ষণ ছিল গোফি ওয়ার্ল্ড- এর পক্ষ থেকে শিশুদের বই ও পাপেটের স্টল। অংশগ্রহণকারী শিশু কিশোররা অত্যন্ত আনন্দ ও উৎসাহের সঙ্গে স্টলগুলোতে ভিড় করছিলো।

এ.বি.সি আর্লি লার্নিং ডে-কেয়ার সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক, সোনিয়া আকরাম অনুষ্ঠানটির তৃতীয় বারের এই যাত্রার উদ্দেশ্য ও উপকারিতা তুলে ধরেন। এ.বি.সি আর্লি লার্নিং ডে কেয়ার সেন্টার- এ ২০২০ সালে কোভিড-১৯ লকডাউন পরিস্থিতির সময় বাংলাদেশে প্রথম বই প্যারেড চালু করা হয়। এখানে অনলাইন প্ল্যাটফর্মে স্টোরি টেলিং সেশন আরেকটি অনন্য প্রোগ্রাম। মহামারী চলাকালীন, শিশুরা বাড়িতে ছিল এবং প্রায় স্কুল ও পড়াশোনা থেকে বিচ্ছিন্ন ছিল। এই অনলাইন বই প্যারেড প্রোগ্রামটি গত বছর একটি দুর্দান্ত সাড়া পায়।

সোনিয়া আকরাম বলেন, ‘আমরা বাচ্চাদের গ্যাজেট থেকে দূরে রাখতে এবং গল্পের বই নিয়ে তাদের ব্যস্ত রাখতে সক্ষম হয়েছি এই আয়োজনটির মাধ্যমে । বুক প্যারাডের আয়োজনটি শিশু ও অভিভাবকদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। পরবর্তী সময়ে এই প্যারাড আরো বড় করার পরিকল্পনা রয়েছে। এবারের বুক প্যারাডের থিম ছিল ‘ড্রিমিং উইথ আইজ ওপেন’।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে পুরষ্কার বিতরণির সময় সকল অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয় এবং গোফি ওয়ার্ল্ড ও গুবা বুকস -এর পক্ষ থেকে বিজয়ীদের দেওয়া হয় আকর্ষণীয় পুরষ্কার।

ছোট্ট এই বিজয়ীদের বাছাই করা ছিল বিচারকদের জন্য বেশ কষ্টসাধ্য ব্যাপার। তবু নিয়ম মেনে ২টি বয়সভিত্তিক গ্রুপ থেকে ৯জনকে বিজয়ী করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments