Sunday, April 14, 2024
spot_img
Homeঅন্যান্যএফডিসিবি বাংলাদেশ ফ্যাশন ওইক ২০২৩-এর আলো ঝলমলে রাত

এফডিসিবি বাংলাদেশ ফ্যাশন ওইক ২০২৩-এর আলো ঝলমলে রাত

সাতকাহন২৪.কম ডেস্ক

ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ-এর আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এফডিসিবি বাংলাদেশ ফ্যাশন উইক ২০২৩। গতকাল, বৃহস্পতিবার, ১৬ মার্চ রাজধানীর আলোকি কমিউনিটি সেন্টারে এই ফ্যাশন উইকের উদ্বোধন হয়।

‘পোশাক এবং প্রকৃতি একই সুতোয় গাঁথা’- এই থিমে প্রকৃতির বহু বর্ণিল সম্ভারকে পোশাকের মাধ্যমে তুলে ধরেছেন ডিজাইনাররা। এফডিসিবির ১৮ জন সদস্য ডিজাইনার এবং ছয় জন ভারতীয় ডিজাইনার তাদের অনবদ্য সৃষ্টিকর্ম নিয়ে অংশ গ্রহণ করেন। পাশাপাশি কারিগরদের শত বছরের লব্ধ অভিজ্ঞতা এবং নৈপুণ্যের ইতিহাস সংরক্ষণের প্রচেষ্টা দেখা যায় ফ্যাশন শোতে। রিটেলার, বিলাসপণ্যের ভোক্তা এবং সরবরাহকারীরা একই প্ল্যাটফর্মে একত্রিত হয়েছে শোটির মাধ্যমে।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বাংলাদেশ থেকে ফিচারিং ডিজাইনার হিসেবে ছিলেন- মাহিন খান, শৈবাল সাহা, চন্দনা দেওয়ান, কুহূ প্লামন্দন, ফাইজা আহমেদ, লিপি খন্দকার, শাহরুখ আমিন। আরো ছিলেন নওশীন খায়ের, তেনজিং চাকমা, রিফাত রহমান, আফসানা ফেরদৌসি, তাসফিয়া আহমেদ, রুখসানা এসরার, তানহা শেখ, সাদিয়া রুপা, ইমাম হাসান, কামরুল হাসান রিয়াদ এবং মাধুরী সঞ্চিতা।

ভারত থেকে ছিলেন, সৌমিত্র মণ্ডল, রিমি নায়াক, পারমিতা ব্যানার্জী, গুঞ্জন জৈন, ইবালারিহুন পিওরয় মাল্লাই ও লালথ্লেনমাওইয়া চেংকুওয়াল।

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ফ্যাশন উইকের পাওয়ার পার্টনার হিসেবে রয়েছে, এপেক্স ফুটওয়ার লিমিটেড। কার পার্টনার হিসেবে রয়েছে, হুন্দাই বাংলাদেশ। ব্যাংকিং পার্টনার কমিউনিটি ব্যাংক। এ ছাড়াও দুদিনের এই ফ্যাশন যজ্ঞের সহযোগী হিসেবে রয়েছে বাই হেয়ার নাউ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, স্ট্রেক্স, মায়া, উজ্জ্বলা কেয়ার ও ন্যাচুরা কেয়ার লিমিটেড। মেকওভার পার্টনার ফারজানা শাকিল’স মেকওভার স্যালন এবং রেড বাই আফরোজা পারভিন। অনুষ্ঠানটির আয়োজকের দায়িত্ব পালন করছে সেরা ডিজিটাল থ্রি-সিক্সটি। হোটেল দ্য ওয়ে ঢাকা রয়েছে আতিথেয়তা সহযোগী হিসেবে। ম্যাগাজিন পার্টনার হিসেবে রয়েছে আইস টুডে ম্যাগাজিন।

এফডিসিবি বাংলাদেশের লোকজ ঐতিহ্যকে পুনর্জীবিত করার লক্ষ্যে কাজ করছে। টেকসই ফ্যাশন এবং কারিগরদের শৈল্পিক চর্চাকে প্রসার করা তাদের উদ্দেশ্য। আজ, শুক্রবার, ১৭ মার্চ পর্দা নামবে ফ্যাশন উইকের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments