Thursday, June 13, 2024
spot_img
Homeঅন্যান্যউজ্জ্বলার শেখানোর মান বেশ ভালো

উজ্জ্বলার শেখানোর মান বেশ ভালো

সাতকাহন২৪.কম ডেস্ক

বিভিন্ন অ্যাড ও নাটকে বিউটি আর্টিস্ট হিসেবে কাজ করেছেন মো. শাহরিয়ার হোসেন সাগর। ছোটবেলা থেকেই তাঁর মেকআপের প্রতি একটি আগ্রহ ছিলো। ছেলে হওয়ার পরও অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে নিজেকে মেকআপ আর্টিস্ট হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। উজ্জ্বলা থেকে রিবন্ডিংয়ের ওপর কোর্স করে নিজেকে করেছেন আরো দক্ষ। তাঁর পথ চলার গল্প নিয়েই আজকের আয়োজন।

উজ্জ্বলায় প্রশিক্ষণ নিয়ে ক্যারিয়ারে ভালো করেছি

আমি আগে কয়েকটি প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নেই। চাচ্ছিলাম রিবন্ডিং শিখতে। তখন ফেসবুকে উজ্জ্বলার অ্যাড দেখি। আমার ভালো লাগে। এরপর উজ্জ্বলায় ফোন দিই। সংকোচ নিয়ে জানতে চাই এখানে ছেলেদের শেখানো হয় কি না। তারা জানায় ছেলেদেরও শেখায় উজ্জ্বলা। এই বিষয়টি খুব ভালো লেগেছে। সাধারণত প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে ছেলেদের শেখাতে চায় না। এরপর উজ্জ্বলায় ভর্তি হই।

উজ্জ্বলার পরিবেশ ভালো

ভর্তি হওয়ার পর প্রথম দিন ক্লাসে আসতে খুব আলসেমী লাগছিলো। পরে ক্লাসে আসি। আর পরিবেশটা খুব ভালো লাগে। প্রশিক্ষকরা খুব আন্তরিক ছিলো। সবকিছু খুব খুঁটিয়ে শিখিয়েছে। শেখানোর ক্ষেত্রে কোনো ফাঁকি ছিলো না। আসলে উজ্জ্বলা সবসময় চায়, তাদের শিক্ষার্থীরা ভালো মতো শিখুক এবং প্রতিষ্ঠিত হোক। অন্যান্য প্রশিক্ষণ কেন্দ্রের তুলনায় উজ্জ্বলায় শেখানোর মান অনেক ভালো।

উজ্জ্বলার কোর্স ফি অন্যান্য জায়গার তুলনায় কম এবং তারা বেশ ভালোভাবে শেখায়। থিওরি ও প্র্যাকটিক্যালের মাধ্যমে শেখানো হয় এখানে।

মানুষ ছেলেদের মেকআপ আর্টিস্ট হিসেবে পছন্দ করে না

মেকআপ বিষয়টা আমার ছোটবেলা থেকে ভালো লাগতো। বিভিন্ন টিউটোরিয়াল দেখতাম এ বিষয়ে। আমার পরিবারের লোক কখনো বাজে কিছু বলেনি। তবে বাইরের মানুষ খুব বাজে কথা বলতো। মানুষ ছেলেদের মেকআপ আর্টিস্ট হিসেবে পছন্দ করে না। এটা একটি বড় প্রতিবন্ধকতা। কিন্তু ছেলেরা অনেক ভালো কাজ করতে পারে। উজ্জ্বলা আমাদের শিখিয়েছিলো ছেলে হয়ে কীভাবে মেকআপ আর্টিস্ট হিসেবে সামনে আগানো যায়। উজ্জ্বলার থেকে আমি ‘অদম্য উজ্জ্বলা’ হিসেবে সম্মাননা পেয়েছিলাম। এটি আমার কাজের উৎসাহ বাড়িয়ে দেয়।

বর্তমানে ফ্রি ল্যান্সিং কাজ করছি আমি। ভবিষ্যতে ইচ্ছে রয়েছে স্যালন দেওয়ার। আর উজ্জ্বলা কখনো প্রশিক্ষক হিসেবে ডাকলে অবশ্যই আসবো।

বি : দ্র : বাংলাদেশের বিউটি অ্যান্ড গ্রুমিং ইন্ডাস্ট্রিতে উদ্যোক্তা তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করছে উজ্জ্বলা লিমিটেড। উজ্জ্বলায় প্রশিক্ষণ নিয়েছেন এবং সংগ্রাম করে সাফল্য অর্জন করেছেন, এমন কয়েকজন নারী ও পুরুষের সাক্ষাৎকার নিয়ে সাতকাহনের ধারাবাহিক পর্ব চলছে। এই পর্বটি ছিলো ৪৬তম। উজ্জ্বলা সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন :

https://www.facebook.com/UjjwalaBD

https://www.instagram.com/UjjwalaBD/

ফোন : ০১৩২৪৭৩৪১৫৭

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments