Thursday, June 13, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিউজ্জ্বলার কারণে স্বপ্ন বাস্তব হয়েছে

উজ্জ্বলার কারণে স্বপ্ন বাস্তব হয়েছে

সাতকাহন২৪.কম ডেস্ক

অনেক পার্লারেই বিশেষজ্ঞ বিউটি আর্টিস্ট না থাকায় এমনভাবে ফেয়ার পলিস, ফেসিয়াল, ম্যাসাজ করে, যে ত্বকের উপকার তো হয়ই না, উল্টো ক্ষতি হয়। এই বিষয়টি খুব ভাবিয়েছিল ঢাকার মেয়ে সুইটি বেগমকে।

তাই একটু সচেতন হবার পর থেকেই ভাবতেন একজন বিশেষজ্ঞ বিউটি আর্টিস্ট হবেন। আর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে, তাকে সহযোগিতা করে বিউটিফিকেশন প্রশিক্ষণ কেন্দ্র উজ্জ্বলা। ২০২২ সাল থেকে উজ্জ্বলায় কোর্স করেন তিনি। বছরখানেকের মধ্যেই নিজের একটি স্যালন দেন। বিউটি আর্টিস্ট হয়ে নিজেকে একজন স্বাবলম্বী ও উদ্যোক্তা হিসেবে তৈরি করেন।

‘ জীবনে এমন কিছু ঘটনা ঘটেছিল, যা আমাকে খুব ভেঙে ফেলে। তখন মনে হলো, নিজের পায়ের মাটি দুর্বল, শক্ত করতে হবে। আর বিউটিফিকেশন নিয়ে আমার ভাবনা যেহেতু আগে থেকেই ছিল, তাই ভাবলাম এই পেশাতে আসবো। বিশেষজ্ঞ হয়ে উঠতে পারলে বিউটি আর্টিস্ট হওয়া একজন নারীর জন্য অনেক ভালো একটি পেশা’, বলছিলেন সুইটি।

‘আমার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে উজ্জ্বলা অনেক সাহায্য করেছে এবং আমার চলার পথকে মসৃণ করতে প্রতিষ্ঠানটির ভূমিকা অনেক। আমার ছোট একটি সন্তান রয়েছে। তাকে নিয়ে কীভাবে কাজ করবো, প্রশিক্ষণ নেবো- ভেবে পাচ্ছিলাম না। তবে আমার বাচ্চাকে উজ্জ্বলায় নিয়েই আমি প্রশিক্ষণটি করেছি। বাচ্চা একদিকে থাকতো। আমি আরেকদিকে প্রশিক্ষণ নিতাম। আমার বাচ্চাটি তাদের অনেক বিরক্ত করছে। তবে তারা বিরক্ত হতেন না। একজন নারীকে এগিয়ে নেওয়ার জন্য উজ্জ্বলার এই যে সহযোগিতা, এটা আমার চিরদিনই মনে থাকবে। এখন পর্যন্ত উজ্জ্বলায় যতগুলো কোর্স করেছি, সবগুলো সফলভাবে করতে পেরেছি। ভালোভাবে বুঝেছি প্রতিটি বিষয়। শিক্ষকরাও খুব আন্তরিক ছিলেন’, বলেন সুইটি।

সুইটি স্বপ্ন দেখেন বাংলাদেশের প্রতিটি জেলায় তার পার্লারের একটি করে ব্র্যাঞ্চ হবে। বিউটি আর্টিস্ট হিসেবে তাকে অনেক মানুষ চিনবে এবং তাঁর কাজে সন্তুষ্ট হবেন। সুইটি বলেন, ‘বর্তমানে আমার স্যালনটি ভালোভাবেই এগোচ্ছে। নিজের পার্লারের মাধ্যমে শত শত মেয়ের কর্মসংস্থানের ব্যবস্থা করবো, এটাই এখন আশা’।

বি : দ্র : বাংলাদেশের বিউটি অ্যান্ড গ্রুমিং ইন্ডাস্ট্রিতে উদ্যোক্তা তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করছে উজ্জ্বলা লিমিটেড। উজ্জ্বলায় প্রশিক্ষণ নিয়েছেন এবং সংগ্রাম করে সাফল্য অর্জন করেছেন, এমন কয়েকজন নারী ও পুরুষের সাক্ষাৎকার নিয়ে সাতকাহনের ধারাবাহিক পর্ব চলছে। এই পর্বটি ছিল ৮০তম। উজ্জ্বলা সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন :

https://www.facebook.com/UjjwalaBD

https://www.instagram.com/UjjwalaBD/

ফোন : ০১৩২৪৭৩৪১৫৭

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments