Sunday, April 14, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিঈদে আরামদায়ক পাঞ্জাবি খুঁজছেন ? কে ক্র্যাফট-এ চলে যান

ঈদে আরামদায়ক পাঞ্জাবি খুঁজছেন ? কে ক্র্যাফট-এ চলে যান

সাতকাহন২৪.কম ডেস্ক

সব বয়সী পুরুষের ঈদ পোশাক নির্বাচনে প্রথমেই থাকে পাঞ্জাবি। ঈদের সকালে নামাজ থেকে শুরু করে সারাদিনের ঘোরাঘুরি-আড্ডা এবং রাতের পার্টিতে এর কোনো বিকল্প নেই। ঈদ পোশাক হিসেবে পাঞ্জাবির আবেদন একটুও কমেনি, বরং রয়েছে এর আলাদা কদর।

যেহেতু এবারের ঈদ গ্রীষ্মকেন্দ্রিক, তাই আরামদায়ক পোশাকই বেছে নিতে চাইবেন অধিকাংশরা। আর ক্রেতাদের এই চাহিদাকে মাথায় রেখে এই ঈদে আরামদায়ক পাঞ্জাবিই থাকছে কে ক্র্যাফট-এর ফ্যাশন কালেকশনে।

ক্রেতাদের চাহিদা, পরিবেশ, আবহাওয়া ও আরামের কথা বিবেচনা করে নির্বাচন করা হয়েছে ফেব্রিক। এই তালিকায় রয়েছে ফ্লোরাল, স্ট্রাইপ, সেভরন বা জিওমেট্রিক প্যাটার্নে উইভিং ডিজাইনের জ্যাকার্ড কটন, কটন, টু-টোন, নিব কটন, ভিসকজ, লিনেন ইত্যাদি।

ছবি : কে ক্র্যাফট
ছবি : কে ক্র্যাফট

চলতি ধারার পাশাপাশি অনেকে ঐতিহ্য এবং আধুনিকতাকে একসঙ্গে ধারণ করতে চায়। তাদের জন্য কাট, প্যাটার্ন ও নকশার সমন্বয়ে করা পাঞ্জাবির কলার প্লেটে বিশেষভাবে এমব্রয়ডারি, বিড এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্টের কাজ করা হয়েছে। ইয়ক বা বুকে এবং হাতাতে অল্প কাজ করা হয়েছে। প্লেইন ফ্যাব্রিকের ক্ষেত্রে খুব হালকা প্রিন্ট, এমব্রয়ডারি ও কারচুপির কাজে জরির সুতার সঙ্গে ম্যাচ করা বাটন ব্যবহার হয়েছে। কাট বেইজ’ড পুরো পাঞ্জাবি জুড়ে প্রিন্টের ব্যবহার রয়েছে। সঙ্গে মেটাল বাটনেও করা হয়েছে, যা আজকাল তরুণ প্রজন্মের কাছেও পছন্দের।

এ ছাড়াও থাকছে একরঙা পাঞ্জাবি। বাবা-ছেলে এমনকি পরিবারের সবাই আলাদা আলাদাভাবে একই মোটিফ এবং রঙ ম্যাচ করে পরতে পারবেন।

ছবি : কে ক্র্যাফট
ছবি : কে ক্র্যাফট

মুঘল, আলাম ট্রাইবাল, ইজিপশিয়ান অর্নামেন্টস, জিওমেট্রিক, ট্রাইবাল, ট্র্যাডিশনাল, ওরিয়েন্টাল, কাশ্মিরি, মিক্সড, ফ্লোরাল, আর্ট, এথনিক সহ নানা মোটিফের নকশা করতে মিডিয়া হিসেবে ব্যবহার করা হয়েছে হাতের কাজ, এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট, কারচুপির কাজ। রঙের ক্ষেত্রে প্যাস্টেল শেড ছাড়া অন্যান্য হালকা রঙ যেমন রয়েছে, তেমনি রয়েছে কফি, নেভি ব্লু, এনটিক ব্লু, মিড নাইট ব্লু, এশ, ব্রিক রেড, ক্রিমসন রেড, হোয়াইট, অফ-হোয়াইট, পিচ, স্যালমন রেড, রাসবেরি, অ্যাকুয়া মেরিন, অ্যাকুয়া গ্রুন, মেরুন, ইয়েলো গোল্ড রঙের পাঞ্জাবিও।

পাঞ্জাবিগুলো পাওয়া যাবে ১ হাজার ২শ থেকে ৪ হাজার ৫শ টাকার মধ্যে। সঙ্গে অনুষঙ্গ হিসেবে বেছে নিতে কালেকশনে থাকবে কাতান, সিল্ক ও কটন কাপড়ে হালকা ও ভারি প্রিন্ট করা কটি।

কে ক্র্যাফটের ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, কুমিল্লার সকল শো-রুম ছাড়াও অনলাইন শপ kaykraft.com থেকে ঈদ আয়োজনের পোশাক কেনা যাবে সাশ্রয়ী মূল্যে। এ ছাড়া ফেসবুক পেজ থেকেও অর্ডার করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments