Sunday, April 14, 2024
spot_img
Homeঅন্যান্যআন্তর্জাতিক ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ৮ পদক

আন্তর্জাতিক ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ৮ পদক

সাতকাহন২৪.কম ডেস্ক

আর্ন্তজাতিক ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে মোট ৮ টি পদক পেয়েছে বাংলাদেশ। নেপালে অনুষ্ঠিত তৃতীয় সাউথ এশিয়ান ইয়োগা স্পোর্টস এবং দ্বিতীয় মাউন্ট এভারেস্ট ইয়োগা ফেস্টিভাল চ্যাম্পিয়নশিপে ৫জন বাংলাদেশি প্রতিযোগী এনে দিয়েছে এসব পদক।

নেপালের কাঠমাণ্ডুতে আট থেকে ১০ জুন পর্যন্ত তিন দিনব্যাপী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। তৃতীয় সাউথ এশিয়ান ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে তাসনুভা ও রওশন আরা দ্বিতীয় স্থান, আফিফা হোসেন অর্পা ও মানসিফ হেলালি তৃতীয় স্থান এবং শাহনাজ বেগম পঞ্চম স্থান অধিকার করে। পাশাপাশি দ্বিতীয় মাউন্ট এভারেস্ট ইয়োগা ফেস্টিভালে তাসনুভা দ্বিতীয় স্থান, মানসিফ হেলালি ও শাহনাজ বেগম তৃতীয় স্থান অধিকার করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাননীয় সচিব মোহাম্মদ মোরশেদুর রহমান তালুকদার (বাংলাদেশ নেপাল দূতাবাস), ডা. জয়দেব আরিয়া (সেক্রেটারি জেনারেল, ইন্ডিয়ান ইয়োগা ফেডারেশন এন্ড ওয়ার্ল্ড ইয়োগা অসানা), জনাব বাহাদুর বিস্থা ( প্রাক্তন ফার্স সেক্রেটারি অফ নেপাল), উমাং ডন (সহ-সভাপতি, ন্যাশনাল স্পোর্টস ফেডারেশন), দিব্যা ডন (প্রেসিডেন্ট, ইন্টারন্যাশনাল হাঠা ইয়োগা ফেডারেশন)। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চিত্তরঞ্জন সামন্ত, চোগমনি বেড়া, ডা. নিপা পাণ্ডে সহ অনেকে।

বাংলাদেশ ইয়োগা স্পোর্টস অ্যাসোসিয়েশন-এর সহযোগিতায় ও জয়সান ইয়োগা বাংলাদেশের পক্ষ থেকে এই প্রতিযোগিতা ও উৎসবের প্রতিনিধিত্ব করে। সার্কভুক্ত দেশগুলো ছাড়াও ইরান ও সৌদি আরবসহ মোট ৩শ জন এই অনুষ্ঠানে অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments