Tuesday, May 21, 2024
spot_img
Homeজীবনের খুঁটিনাটিআকর্ষণীয় নখ পেতে ব্যবহার করুন ৪ উপাদান

আকর্ষণীয় নখ পেতে ব্যবহার করুন ৪ উপাদান

– অনন্য চৈতী


কখনও ভেবে দেখেছেন, আকর্ষণীয় নখের পেছনে রহস্য কী? হয়তো ভাবছেন, এটি বিউটি পার্লারের ব্যয়বহুল পেডিকিউর-ম্যানিকিউরের কারসাজি! ধারণাটি একেবারে ভুল, তা বলছি না। তবে নখ সুন্দর রাখতে সব সময় যে পার্লারে যেতে হবে, সেটি কিন্তু নয়।
কিছু উপাদান রয়েছে, সেগুলো ব্যবহার করে ঘরে বসেই নখ ভালো রাখার কাজটি সেরে নিতে পারেন। নখ আকর্ষণীয় রাখতে কিছু ঘরোয়া উপাদানের কথা জানিয়েছে টামস অব ইন্ডিয়া।
জলপাইয়ের তেল
জলপাইয়ের তেল বা অলিভ অয়েল ময়েশ্চারাইজারসমৃদ্ধ। এটি নখের ওপরের ছত্রাকগুলো গভীর থেকে নিরাময় করতে কাজ করে। এ ছাড়া নখ হয়ে ওঠে আকর্ষণীয়। প্রতিদিন একটি ছোট বাটিতে অলিভ অয়েল হালকা গরম করে আঙুলগুলো সেই তেলে ১৫ মিনিট ডুবিয়ে দিন। এই কাজটি করার আগে নখগুলো অবশ্যই ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। ১৫ মিনিট পর তেল থেকে আঙুল তুলে একটি পরিষ্কার তোয়ালে দিয়ে নখ ভালোমতো মুছে নিন।
ছোট্ট একটি রসুন
অনেকেরই নখ ভেঙে যাওয়ার প্রবণতা থাকে। এ সমস্যা কমাতে রসুন কার্যকর ভূমিকা পালন করে। রসুন কেটে নখে ঘষতে পারেন, আবার এটির রস নখে লাগাতে পারেন। এতে নখ ভেঙে যাওয়ার সমস্যা থেকে মুক্তি মিলবে অচিরেই।
এক চা চামচ লেবুর রস
নখ বিবর্ণ দেখাচ্ছে? চিন্তা কীসের? একটি ছোট বাটিতে এক চা চামচ বেকিং সোডা, এক চা চামচ লেবুর রস এবং সামান্য পানি মেশান। মিশ্রণটিতে ১০ মিনিটের জন্য নখগুলো ভিজিয়ে রাখুন। এরপর আলতো করে ব্রাশ দিয়ে স্ক্রাব করুন। আকর্ষণীয় ও স্বাস্থ্যকর নখ পেতে প্রতিদিনই এ কাজ করতে পারেন।
গোলাপজল
অ্যান্টিসেপটিক সমৃদ্ধ, অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্যযুক্ত গোলাপজল অস্বাস্থ্যকর নখের সমস্যা সমাধানে ভালো কাজ করতে পারে। এটি নখের অভ্যন্তরীণ অংশ পরিষ্কার করে এবং নখের ময়েশ্চারাইজার ধরে রাখে।
প্রতিদিন আঙুলগুলো ভালোভাবে পরিষ্কার করে একটি ছোট কটন বলে গোলাপজল নিয়ে নখে লাগান। এতে নখ সুন্দর হয়ে উঠবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments